কাগে | Kagay/Kagey New Offbeat Location Of Kalimpong

কালিম্পং জেলার একটি ছোট স্থান এই কাগে(kagey), যারা শান্ত নিরিবিলি পাহাড়ী গ্রামে বসে কাঞ্চনজঙ্ঘা কে উপভোগ করতে চান তারা এই কাগে তে অবশ্যই আসতে পারেন । কালিম্পং এর কাগে খাসমহল এর অন্তর্গত এই ছোট গ্রামটি ।

Kagey Kalimpong
source: Honeycomb Homestay

শুধু কাঞ্চনজঙ্ঘার ভিউ নয় সাথে আছে পাহাড়ী উপত্যকার দারুন ভিউ , কাগে স্থানটির অবস্থান ও খুব দারুন এখান থেকে আপনার সহজে লাভা রিশপ এই সমস্ত স্থানগুলিও ঘুরে দেখে ফেলতে পারবেন ।

kagey-view-point

এই কাগে স্থানটির মূল আকর্ষণ হোলো এখানকার হমস্টের অবস্থান , পাহাড়ের একদম চূড়া তে অবস্থিত এই হমস্টে থেকে দারুন সুন্দর পাহাড়ের ভিউ পাবা যায় , যেখান থেক আপনার সূর্যোদয় সূর্যাস্ত , কাঞ্চনজঙ্ঘা কে মন ভরে উপভোগ করতে পারবেন । এমনকি আকাশ পরিষ্কার থাকলে এই হমস্টের ভিউ পয়েন্ট থেকে দূরে সিকিম এর রেহনক ও ঋষি শহর ও দেখতে পাবেন ।

kagey-homestay-kanchanjongha-view

পাহাড়ের চূড়া জুড়ে শুধু এই হোমস্টে টি ফলে এখানে একদম শান্ত পরিবেশ পাবেন যেখানে পাখিদের শব্দ ছাড়া কিছু কোনও কোলাহলের আওয়াজ পাবেন না । নেওড়াভ্যালি ন্যাশন্যাল পার্ক এর মধ্যে অবস্থিত হওয়ায় এখানে নানা প্রজাতির পাখিদের দেখা পাওয়া যায় ।

চলুন দেখে নেই কীভাবে এখানে পৌছবেন ? কোথায় থাকবেন ? কী কী দেখবেন ইত্যাদি।

Kagey Location & Distance

কাগে কালিম্পং জেলার কাগে খসমহলের মধ্যে অবস্থিত একটি ছোট গ্রাম , কালিম্পং শহর থেকে কাগের দুরত্ত প্রায় 26 কিমি । শিলিগুড়ি ও এনজেপি থেকে দুরত্ত প্রায় 93 কিমি ।

How to Reach Kagey

কাগে পৌছনর জন্য সব থেকে কাছের রেলস্টেশন হল নিউ মল জংশন , এখান থেকে কাগের দুরত্ত হল প্রায় 80 কিমি । এই নিউ মাল জংশন থেকে সরসরি গাড়ি ভাড়া করে চলে আস্তে পারেন এখানে ।

শিলিগুড়ি ও এনজেপি থেকে এলে সেখান থেকে সরাসরি গাড়ি ভাড়া করে ফেলতে পারেন , কাগে পর্যন্ত কোনও শেয়ার গাড়ি না থাকায় সরাসরি গাড়ি ভাড়া করে আসা ভালো ।

অথবা আপনার কালিম্পং বা পেডঙ্গ পর্যন্ত শেয়ার গাড়ি করে এসে এখান থেকে গাড়ি ভাড়া করে ফেলতে পারেন ।

Best time to visit Kagey.

পরিষ্কার আকাশ ও কাঞ্চনজঙ্ঘা উপভোগ করার জন্য অক্টোবর থেকে মার্চ এই সময় পর্যন্ত এখানে আসার সব থেকে ভাল সময় । তাছাড়াও গরম কালে এখানে আসতে পারেন ।

Kagey Homestay Number | Kagey Honeycomb Homestay

kagey-night-view

কাগে তে থাকার জন্য ভালো হমস্টে হল এই হানিকম্ব হমস্টে , পাহাড়ের একটি চূড়া জুড়ে এই হোমস্টে চারিদিকে সবুজ জঙ্গলের মাঝে ঘেরা এক নিরিবিলি স্থানে হমস্টে টি । হোমস্টে এর প্রতিটি রুম থেকে কাঞ্চনজঙ্ঘা র দারুন ভিউ পাওয়া যায় । হোমস্টে এর খরচ প্রায় 1200/প্রতিজন । নিচে এই হোমস্টে এর নাম্বার দেওয়া হল ।

Kagey Honeycomb Homestay9002774685

Kagey Outdoor activity & Sightseeing

kagey-camping

কাগে তে খুব সহজেই কাঞ্চনজঙ্ঘার অপরূপ দৃশ্য দেখতে দেখতে আপনার সময় কেটে যাবে । এছাড়া ও এখান যা ঘুরে দেখতে পারেন তা হল…

  • পায়ে হেটে গ্রামটি ঘুরে দেখতে পারেন ।
  • কাগে একটি খাসমহল হওয়ায় এখান জৈবিক চাষ হয় ফলত এখানে অনেক শাকসবজি ইত্যাদির চাষের জমি দেখতে পাবেন এগুলি ঘুরে দেখতে পারেন ।
  • কাগে হমস্টের থেকে কিছুটা দূরে একটি পুরোনো চার্চ আছে সেটি ঘুরে দেখুন ।
  • কাগে নেওড়াভ্যালি ন্যাশন্যাল পার্ক এর পাশে অবস্থিত হওয়ায় এখানে প্রজাতির পাখি ও প্রজাপতির দেখা মেলে , জঙ্গলের মাঝে ট্রেক করে আপনি এই সব প্রজাতির পাখিদের দেখতে পারেন ।
  • কাগে থেকে সামান্য দূরে অবস্থিত সুবিশাল মুডুংগ ঝর্ণা ও মুডুংগ নদী , এই দুটি স্থান ও ঘুরে দেখতে পারেন ।

এছাড়াও ও এই কাগে থেকে একদিন এর মধ্যে আশেপাশে ঘুরে দেখতে পারেন ….

এই সমস্ত স্থানগুলি এখান থেকে সহজেই আপনি ঘুরে দেখতে পারেন ।

Frequent Quetions

Kagey to Lava distance ?

কাগে থেকে লাভা এর দুরত্ত্ব প্রায় 23 কিমি ।

kagey to rishop distance

কাগে থেকে লাভা এর দুরত্ত্ব প্রায় 26 কিমি ।

আশা করি আপনাদের এই আর্টিকেলটি অবশ্যই ভালো লেগে থাকবে এবং আপনাদের ভ্রমণে সাহায্য করবে , ভালো লেগে থাকলে অবশ্যই নিজেদের প্রিয়জনদের মাঝে শেয়ার করতে ভুলবেন না ।

আর দেখুন –

Leave a Comment